বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ক্ষমতার জন্য বিএনপি দেশের স্বাধীনতা বিকিয়ে দিতেও দ্বিধাবোধ করে না: ওবায়দুল কাদের জনগণকে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার আহবান প্রধানমন্ত্রীর ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ ॥ বিএনপির রাজনীতি রক্ত-লাশের : তথ্য ও সম্প্রচারমন্ত্রী শত বছর পর বরিশাল জেনারেল হাসপাতাল ২৫০ শয্যায় উন্নীত হচ্ছে ভূমি মন্ত্রণালয়ের সকল সেবা এক জায়গা থেকে নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী জনগণের ভোগান্তি লাঘবে সম্পূর্ণ ভূমি ব্যবস্থাকে ডিজিটালাইজড করা হচ্ছে : প্রধানমন্ত্রী দেশব্যাপী কোভিড-১৯ এর ২য় ডোজ গণটিকা দান কর্মসূচি শুরু আগামী ১২ সেপ্টেম্বর শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে : শিক্ষামন্ত্রী ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জন্য আরও ২শ’ কোটি টাকা প্রণোদনা ঋণ দেয়া হচ্ছে পঞ্জশিরে জোর লড়াই ॥ সরকার গঠনের প্রস্তুত তালেবান
সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি (সিভিডিপি-৩য় পর্যায়) – ৪৩০ পদে নিয়োগ

সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি (সিভিডিপি-৩য় পর্যায়) – ৪৩০ পদে নিয়োগ

সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচী

সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থায়নে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ কর্তৃক জাতীয় কর্মসূচী হিসাবে ২০০৫ সাল থেকে বাস্তবায়নাধীন। গ্রামের সকল শ্রেণী ও পেশার জনগোষ্ঠীকে একক সমবায় সংগঠনের আওতায় এনে তাদের আর্থ-সামাজিক উন্নয়ন সাধন করা কর্মসূচীর প্রধান উদ্দেশ্য। প্রকল্পের মূল উদ্দেশ্য হচ্ছে গ্রাম ভিত্তিক একক সমবায় সংগঠনের আওতায় গ্রামের ধনী-দরিদ্র, নারী-পুরুষ, কিশোর-কিশোরী নির্বিশেষে সকল পেশা ও শ্রেণীর জনগোষ্ঠীকে সংগঠিত করে তাদের আর্থ-সামাজিক তথ্য সামগ্রিক উন্নয়নের মাধ্যমে দারিদ্র্য মোচন করা।

সিভিডিপি প্রকল্পটি মূলত পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের একটি প্রকল্প যা বিভাগের অধীনস্থ চারটি সংস্থার ( কুমিল্লার বার্ড, বগুড়ার আরডিএ, বিআরডিবি এবং সমবায় অধিদফতর ) মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে।

 

প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য:

  • গ্রাম ভিত্তিক একক সমবায় সংগঠনের আওতায় গ্রামের সকল পেশা ও শ্রেণীর জনগোষ্ঠীকে সংগঠিত করে তাদের আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে দারিদ্র্য বিমোচন করা;
  • প্রতিটি সমিতির নিজস্ব প্রশিক্ষিত বিষয়ভিত্তিক গ্রাম উন্নয়নকর্মী সৃজন এবং তাদের মাধ্যমে সরকারি সেবা দৃশ্যমানভাবে গ্রামে পৌঁছানো নিশ্চিত করা;
  • স্থানীয় সম্পদের সর্বোত্তম ব্যবহার, নিজস্ব পুঁজি বিনিয়োগ এবং সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সহযোগিতায় গ্রামকে উন্নয়নের কেন্দ্রবিন্দু হিসেবে প্রতিষ্ঠা করা।

সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি সম্প্রতি অস্থায়ীভাবে ৪ টি পদে মোট ৪৩০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারেন আপনিও।অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু ২৩-০৪-২০১৯ থেকে । আবেদন করা যাবে ১৪-০৫-২০১৯ পর্যন্ত।

পদের নাম ও পদসংখ্যা

মাঠ সংগঠক- ২৫৮ জন

হিসাব রক্ষক- ১ জন

হিসাব সহকারী- ৪ জন

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক- ১৬৭ জন

আবেদনের যোগ্যতা 
প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে নিচের বিজ্ঞপ্তিতে ।

চাকরি আবেদনের বয়স

প্রার্থীর বয়স ২৩-০৪-২০১৯ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে । তবে মুক্তিযোদ্ধা /শহীদ মুক্তিযোদ্ধার  সন্তানদের   ক্ষেত্রে বয়স ৩২  বছর  ।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা (http://cvdp3.teletalk.com.bd/) ওয়েবসাইট থেকে আবেদনপত্র পূরণ করে আগামী ১৪-০৫-২০১৯ তারিখ পর্যন্ত জমা দিতে  পারবেন ।

বিস্তারিত নিচের বিজ্ঞপ্তিতে দেখুন:

 

উল্লেখ্য যে, গত ৮ই মার্চ ২০১৯ তারিখে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) এর বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারম্যান শেখ হাসিনা ৭ হাজার ৪৬৬ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ের মোট ছয়টি প্রকল্পের অনুমোদন দেন যার মধ্যে “সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচি (সিভিডিপি)-(৩য় পর্যায়) প্রকল্প” অন্যতম।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved © 2020 onusondhan24.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!