শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:৪৬ অপরাহ্ন

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ প্রাপ্তদের নাম ঘোষণা

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ প্রাপ্তদের নাম ঘোষণা

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করেছে সরকার।
তথ্য মন্ত্রণালয় আজ বিকেলে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ প্রাপ্তদের নামের এই তালিকা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করে।
প্রজ্ঞাপনে জানানো হয়েছে, এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ২৬ বিভাগে শিল্পী, কলা-কুশলী, প্রতিষ্ঠান ও চলচ্চিত্রকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে।
তথ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এ সবচেয়ে বেশি পুরস্কার ঘরে তুলেছে মাসুদ পথিক পরিচালিত ‘মায়া দ্য লস্ট মাদার’ ছবিটি। ছবিটি সেরা সংগীত পরিচালক, সেরা সুরকার, সেরা গায়িকা, সেরা গীতিকার, সেরা কাহিনীকারসহ আটটি বিভাগে পুরস্কার পাচ্ছে।
যুগ্মভাবে সেরা ছবি হিসেবে ‘ফাগুন হাওয়ায়’ এর নাম ঘোষণা করা হয়েছে। যুগ্মভাবে সেরা ছবি, সেরা পরিচালকসহ ছয়টি বিভাগে সেরা পুরস্কার অর্জন করেছে ‘ন ডরাই’। তিনটি করে পুরস্কার পেয়েছে ইমপ্রেস টেলিফিল্মের ‘ফাগুন হাওয়ায়’ ও দেশ বাংলা মাল্টিমিডিয়ার ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবি দু’টি।
প্রজ্ঞাপনে এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে যুগ্মভাবে সেরা ছবি হিসেবে ফরিদুর রেজা সাগরের ‘ফাগুন হাওয়ায়’ ও মাহবুব উর রহমানের ‘ন ডরাই’ নির্বাচিত করা হয়েছে। ‘ন’ ডরাই’ পরিচালনা করে প্রথমবারের মতো সেরা পরিচালকের পুরস্কার পাচ্ছেন তানিম রহমান।
‘সাপলুডু’ সিনেমায় অভিনয়ের জন্য খল চরিত্রের শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত হয়েছেন জাহিদ হাসান। সেরা গায়ক হিসেবে মৃণাল কান্তি দাস, যুগ্মভাবে সেরা গায়িকা হিসেবে মমতাজ বেগম ও ফাতিমা তুয যাহরা ঐশী নির্বাচিত হয়েছেন।
শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে আফরীন আক্তার ও নাইমুর রহমান, সেরা সংগীত পরিচালক চিরকুট ব্যান্ডের ইমন চৌধুরী, সুরকার তানভীর তারেক ও প্লাবন কোরেশী, গীতিকার কামাল আবদুল নাসের চৌধুরী ও নির্মলেন্দু গুণকে নির্বাচিত করা হয়েছে। এবার পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কার পাচ্ছেন ফজলুর রহমান বাবু ও নারগিস আক্তার।
এবার আজীবন সম্মাননাসহ মোট ৭টি বিভাগে যুগ্মভাবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হচ্ছে। আজীবন সম্মাননা পাচ্ছেন মাসুদ পারভেজ (সোহেল রানা) ও কোহিনুর আক্তার সুচন্দা।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved © 2020 onusondhan24.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!