বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১২:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
আজ থেকে ‘সীমিত পরিসরে’ চালু হল অভ্যন্তরীণ ফ্লাইট জর্জ ফ্লয়েডকে হত্যায় সাবেক পুলিশ কর্মকর্তা ডেরেক চৌভিন দোষী সাব্যস্ত চাদের প্রেসিডেন্ট ইদ্রিস দেবী ‘যুদ্ধক্ষেত্রে’ নিহত বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের নিয়োগ বিজ্ঞপ্তি নতুন ফর্মেটের চ্যাম্পিয়ন্স লিগ শুরু হচ্ছে ২০২৪ সালে, গ্রুপ পর্বে ৩৬ দল চলমান লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি হেফাজতের তান্ডবে বিএনপি প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে জড়িত : সেতুমন্ত্রী হেফাজতের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই : নানক বাগদাদে প্রতিদ্বন্দ্বী সৌদি আরব ও ইরানের বৈঠক ভ্যাকসিনের চাহিদা মেটাতে আন্তর্জাতিক সংস্থার কর্তৃত্বের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
“বদি” খ্যাত অভিনেতা আবদুল কাদেরের প্রয়াণ

“বদি” খ্যাত অভিনেতা আবদুল কাদেরের প্রয়াণ

জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের আর নেই। আজ শনিবার সকালে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি… রাজিউন)। তার বয়েস হয়েছিল ৬৯ বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, দেশ বরেণ্য এই অভিনেতা অনেক দিন ধরে ক্যান্সারে ভুগছিলেন ছিলেন। ক্যান্সার জটিল আকার ধারন করে এক পর্যায়ে সারা শরীরে ছড়িয়ে পড়েছিল। অবস্থা গুরুতর হওয়ায় জরুরি ভিত্তিতে তাকে গত ৮ ডিসেম্বর ভারতের চেন্নাইয়ে ভেলোর শহরের ক্রিস্টিয়ান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে গত ২০ ডিসেম্বর সন্ধ্যায় তাকে দেশে ফিরিয়ে আনা হয়। এরপর এয়ারপোর্ট থেকে সরাসরি তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়।

সোমবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় তার কোভিড-১৯ পরীক্ষার ফল পজেটিভ আসে। এরপর থেকে একই হাসপাতালের করোনা ইউনিটে তিনি ভর্তি ছিলেন।

আবদুল কাদেরের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক জানিয়েছেন। শোবিজ জগতেও নেমে এসেছে শোকের ছায়া।

 

অভিনয়ের পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপনচিত্রেও কাজ করেছিলেন কাদের। তিনি বাংলাদেশ টেলিভিশনের নাট্যশিল্পী ও নাট্যকারদের একমাত্র সংগঠন টেলিভিশন নাট্যশিল্পী ও নাট্যকার সংসদ টেনাশিনাসের সহ-সভাপতি।

আবদুল কাদের নাটকের দল- থিয়েটারের সদস্য। দলটির ৩০টি প্রযোজনায় এক হাজারের বেশি প্রদর্শনীতে অভিনয় করেছেন তিনি। মঞ্চে তিনি অভিনয় করেছেন ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’, ‘এখনো ক্রীতদাস’, ‘তোমরাই’, ‘স্পর্ধা’, ‘দুই বোন’, ‘মেরাজ ফকিরের মা’ নাটকগুলোয়। আবদুল কাদের বাটা বাংলাদেশের সাবেক কর্মকর্তা।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved © 2020 onusondhan24.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!