মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চলমান ‘লকডাউন’ ১৪ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে ব্রাজিলে ২৪ ঘণ্টায় করোনায় ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু অর্ধেক আসন খালি রেখে আগামীকাল থেকে সকল সিটিতে গণপরিবহন চলাচল করবে : সড়ক পরিবহন মন্ত্রী কোভিড-১৯ প্রভাব মোকাবেলায় বিশ্বব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চান কামাল ২৪ ঘণ্টা জরুরি টেলিমেডিসিন সেবা দিবে যুবলীগ পুঁজিবাজারে শিগগিরই ‘গ্রীণ বন্ড’ নিয়ে আসা হবে : শিবলী রুবাইয়াত কাওমীসহ সব মাদ্রাসা বন্ধের নির্দেশ নির্দেশনাসমূহ না মানলে সংক্রমণ ও মৃত্যু নিয়ন্ত্রণহীন হতে পারে : স্বাস্থ্যমন্ত্রী বিপদের ঝুঁকি নিয়ে নৌযান চালানো বা নৌভ্রমণ থেকে বিরত থাকার আহবান প্রধানমন্ত্রীর মুমূর্ষু রোগী ও মরদেহ বহনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে স্বেচ্ছাসেবক লীগ
নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল

নতুন মুখ হিসেবে বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদকে অন্তর্ভুক্ত করে আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য ২০ সদস্যের দল ঘোষনা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।
এ ছাড়াও দলে ফিরেছেন ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন-নাইম শেখ ও পেসার আল-আমিন হোসেন। ঘরের মাঠে সর্র্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ছিলেন না তারা।
সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিউজিল্যান্ড সফর থেকে আগেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন সাকিব। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের সেরা খেলোয়াড় ছিলেন সাকিব। ঐ দলে ছিলেন স্পিনার তাইজুল ইসলামও। তবে নিউজিল্যান্ড সফরের দলে বিবেচিত হননি তিনি।
আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ ওয়ানডে সিরিজটি খেলতে আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা।
ইতোমধ্যে বিশ্বকাপ সুপার লিগে ৩০ পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। সম্প্রতি দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ করে টাইগাররা। ভারতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার জন্য বিদেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজটি অনেক বেশি চ্যালেঞ্জিং।
নিউজিল্যান্ডে পৌঁছানোর পর কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হবে বাংলাদেশ দলকে। কোয়ারেন্টাইন শেষে অনুশীলন পর্ব শুরু করতে পারবে টাইগাররা।
ডানেডিনের ইউনিভার্সিটি অব ওটাগোতে আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ২৩ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ২৬ মার্চ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম ও তৃতীয় ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়। আর দ্বিতীয়টি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।
হ্যামিল্টনের সিডন পার্কে ২৮ মার্চ বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৩০ মার্চ ও পহেলা এপ্রিল হবে পরের দু’টি টি-টুয়েন্টি। শেষ দু’টি টি-টুয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।
নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল : তামিম ইকবাল (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফুউদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মেহেদি হাসান এবং নাসুম আহমেদ।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved © 2020 onusondhan24.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!