মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চলমান ‘লকডাউন’ ১৪ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে ব্রাজিলে ২৪ ঘণ্টায় করোনায় ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু অর্ধেক আসন খালি রেখে আগামীকাল থেকে সকল সিটিতে গণপরিবহন চলাচল করবে : সড়ক পরিবহন মন্ত্রী কোভিড-১৯ প্রভাব মোকাবেলায় বিশ্বব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চান কামাল ২৪ ঘণ্টা জরুরি টেলিমেডিসিন সেবা দিবে যুবলীগ পুঁজিবাজারে শিগগিরই ‘গ্রীণ বন্ড’ নিয়ে আসা হবে : শিবলী রুবাইয়াত কাওমীসহ সব মাদ্রাসা বন্ধের নির্দেশ নির্দেশনাসমূহ না মানলে সংক্রমণ ও মৃত্যু নিয়ন্ত্রণহীন হতে পারে : স্বাস্থ্যমন্ত্রী বিপদের ঝুঁকি নিয়ে নৌযান চালানো বা নৌভ্রমণ থেকে বিরত থাকার আহবান প্রধানমন্ত্রীর মুমূর্ষু রোগী ও মরদেহ বহনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে স্বেচ্ছাসেবক লীগ
আমি কখনোই বলিনি, আমি টেস্ট ক্রিকেট খেলতে চাই না : সাকিব

আমি কখনোই বলিনি, আমি টেস্ট ক্রিকেট খেলতে চাই না : সাকিব

ভারতে অনুষ্ঠিতব্য আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য ভাল প্রস্তুতি নিতেই শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে নিজেকে সড়িয়ে নিয়েছেন বলে জানালেন বাংলাদেশ ক্রিকেট দলের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শ্রীলংকার বিপক্ষে সিরিজ থেকে সড়ে যাওয়ায়, সাকিবকে নিয়ে গুঞ্জন উঠে, তিনি টেস্ট খেলতে চান না। তবে এটি সঠিক ব্যাখা ছিলো না। তাকে দোষারোপ করা হয়েছে বলে মনে করেন তিনি।

একটি ক্রিকেট ওয়েবসাইটে লাইভ সেশনে সাকিব বলেন, ‘এটা ঠিক নয় যে আমি টেস্ট ক্রিকেট খেলতে চাইনি। যারা বলছে যে আমি টেস্ট ক্রিকেট খেলতে চাই না, বিসিবিকে আমি যে চিঠিটি লিখেছি তা সম্ভবত তারা সঠিকভাবে পড়েনি।’ শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সড়ে যাবার জন্য বিসিবির কাছে ছুটির জন্য আবেদন করেছিলেন। ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান আকরাম খান বলেছিলেন, সাকিব টেস্ট ক্রিকেট খেলতে চান না। আকরাম ওমন মন্তব্যের পর সাকিবকে সমালোচনা শুরু হয়।

সাকিব বলেন, ‘আকরাম ভাই বিশেষ করে বারবার বলেছেন যে আমি টেস্ট খেলতে চাই না। আমি মনে করি, গতকালও একটি সাক্ষাৎকারে এটি আবার বলেছেন তিনি। আমার ধারণা, তিনি চিঠিটি কখনও পড়েনি। মানুষের স্পষ্ট ধারণা থাকা উচিত, ঐ সময় ওয়ানডে নির্ধারিত থাকলেও আমি আইপিএল খেলতে চেয়েছিলাম।’ সাকিব জানান, ভারতে অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের জন্য ভালো প্রস্তুতির জন্য আইপিএল তাকে সহায়তা করবে। তাই এই সুযোগটি হাতছাড়া করতে চাননি তিনি।

সাকিব বলেন, ‘টি-টুয়েন্টি বিশ্বকাপ ভারতে হবে এবং আইপিএলের কয়েক মাস পর সেটি অনুষ্ঠিত হবে। তাই আরও ভাল প্রস্তুতির জন্য এটি বড় একটি সুবিধা। আমি আমার সতীর্থদের সাথেও আমার অভিজ্ঞতা ভাগ করে নিতে পারি।’ আইপিএলে খেলার অনুমতি দেয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সাকিব।

তিনি বলেন, ‘আমাকে যেভাবে সমর্থন করেছে তার জন্য আমি তাকে ধন্যবাদ জানাতে চাই। একজন ক্রিকেটারের স্বাধীনতা থাকা উচিত এবং যখন শীর্ষস্থানীয় বসের কাছ থেকে সমর্থন পাওয়া যায়, আত্মবিশ্বাস অনেকখানি বেড়ে যায়।’

তবে সাকিব মনে করেন, আইপিএল চলাকালীন টেস্ট সিরিজ রাখা উচিত হয়নি বিসিবির। তিনি বলেন, ‘বিশ্বের অন্যান্য বোর্ডগুলোকে দেখুন – তারা আইপিএল চলাকালীন কোনও টেস্ট সিরিজ রাখে না। আইপিএল চলাকালীন আমরাই টেস্ট সিরিজ খেলছি। অন্যান্য বোর্ড ইতোমধ্যে তাদের খেলোয়াড়দের আইপিএল খেলার অনুমতি দিয়েছে।’ তিনি আরও বলেন, শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ তহলেও, এখন এটির কোন মূল্য নেই, কারন ফাইনালিস্ট নির্ধারন হয়ে গেছে। আর বাংলাদেশ পয়েন্ট টেবিলের নীচের দিকেই রয়েছে।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved © 2020 onusondhan24.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!