মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৪৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চলমান ‘লকডাউন’ ১৪ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে ব্রাজিলে ২৪ ঘণ্টায় করোনায় ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু অর্ধেক আসন খালি রেখে আগামীকাল থেকে সকল সিটিতে গণপরিবহন চলাচল করবে : সড়ক পরিবহন মন্ত্রী কোভিড-১৯ প্রভাব মোকাবেলায় বিশ্বব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চান কামাল ২৪ ঘণ্টা জরুরি টেলিমেডিসিন সেবা দিবে যুবলীগ পুঁজিবাজারে শিগগিরই ‘গ্রীণ বন্ড’ নিয়ে আসা হবে : শিবলী রুবাইয়াত কাওমীসহ সব মাদ্রাসা বন্ধের নির্দেশ নির্দেশনাসমূহ না মানলে সংক্রমণ ও মৃত্যু নিয়ন্ত্রণহীন হতে পারে : স্বাস্থ্যমন্ত্রী বিপদের ঝুঁকি নিয়ে নৌযান চালানো বা নৌভ্রমণ থেকে বিরত থাকার আহবান প্রধানমন্ত্রীর মুমূর্ষু রোগী ও মরদেহ বহনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে স্বেচ্ছাসেবক লীগ
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৫৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫ হাজার ৬৮৩ জন

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৫৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫ হাজার ৬৮৩ জন

দেশে আজ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৫৮ জন মারা গেছেন এবং ৫ হাজার ৬৮৩ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে আরো ৫ হাজার ৬৮৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জনে দাঁড়িয়েছে।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৫৮ জনের মৃত্যু হয়েছে। এতে মহামারীতে দেশে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৯ হাজার ২১৩ জনে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় মোট নমুনা পরীক্ষার ২৩ দশমিক ১৫ শতাংশের দেহে প্রাণঘাতি এই ভাইরাস শনাক্ত হয়েছে। চলতি বছরের ৮ ফেব্রুয়ারীতে আক্রান্তের সংখ্যা ছিল ২ দশমিক ৩০ শতাংশ।
একই সময়ে আরো ২ হাজার ৩৬৪ ব্যক্তি সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়ে বাড়ী ফেরায় সুস্থ্য হওয়া লোকের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫ লাখ ৪৯ হাজার ৭৭৫ জনে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় দেশে সরকার অনুমোদিত ২২৭ টি ল্যাবরোটরিতে মোট ২৪ হাজার ৫৪৮ টি নমুনা পরীক্ষা করা হয়।
দেশে গত বছর ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী সনাক্ত হওয়ার পর থেকে দেখা গেছে যে, আক্রান্তদের মধ্যে ৮৭ দশমিক ২৩ শতাংশ রোগী সুস্থ্য হয়েছেন এবং ১ দশমিক ৪৬ শতাংশ রোগী মারা গেছেন।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved © 2020 onusondhan24.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!