মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চলমান ‘লকডাউন’ ১৪ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে ব্রাজিলে ২৪ ঘণ্টায় করোনায় ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু অর্ধেক আসন খালি রেখে আগামীকাল থেকে সকল সিটিতে গণপরিবহন চলাচল করবে : সড়ক পরিবহন মন্ত্রী কোভিড-১৯ প্রভাব মোকাবেলায় বিশ্বব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চান কামাল ২৪ ঘণ্টা জরুরি টেলিমেডিসিন সেবা দিবে যুবলীগ পুঁজিবাজারে শিগগিরই ‘গ্রীণ বন্ড’ নিয়ে আসা হবে : শিবলী রুবাইয়াত কাওমীসহ সব মাদ্রাসা বন্ধের নির্দেশ নির্দেশনাসমূহ না মানলে সংক্রমণ ও মৃত্যু নিয়ন্ত্রণহীন হতে পারে : স্বাস্থ্যমন্ত্রী বিপদের ঝুঁকি নিয়ে নৌযান চালানো বা নৌভ্রমণ থেকে বিরত থাকার আহবান প্রধানমন্ত্রীর মুমূর্ষু রোগী ও মরদেহ বহনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে স্বেচ্ছাসেবক লীগ
বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদ জয়ী, সভাপতি ফারুক হাসান

বিজিএমইএ নির্বাচনে সম্মিলিত পরিষদ জয়ী, সভাপতি ফারুক হাসান

রপ্তানিমুখী তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর ২০২১-২৩ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ বেশিরভাগ পরিচালক পদে জয় পেয়েছেন। ফলে আগামী ১৬ এপ্রিল পরিচালকদের ভোটে সভাপতিসহ তার নেতৃত্বে নতুন পরিচালনা পর্ষদ গঠন হতে যাচ্ছে।

রোববার মধ্যরাতে বিজিএমইএর নির্বাচনের অনানুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়। এতে ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ৩৫ পরিচালক পদের বিপরীতে ২৪টিতে জয়ী হয়েছে। আর এ বি এম শামসুদ্দিনের নেতৃত্বাধীন ফোরাম প্যানেল জয়ী হয়েছে ১১ পরিচালক পদে। ফলে আগামী দুই বছরের জন্য ফারুক হাসানের নেতৃত্বাধীন প্যানেল বিজিএমইএ পরিচালনা বোর্ডের দায়িত্ব পালন করবে।

গতকাল ঢাকায় হোটেল র‌্যাডিসনে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শান্তিপূর্ণভাবেই ভোট গ্রহণ শেষ হয়। চট্টগ্রামে বিজিএমইএর নিজস্ব আঞ্চলিক কার্যালয়ে ভোট নেয়া হয়। এরপর ভোট গণনাশেষে রোববার দিবাগত রাত ১টায় নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ফরহাত আনোয়ার ফলাফল ঘোষণা করেন।

সংগঠনটির ৮৬ শতাংশ ভোটার বা ১ হাজার ৯৯৬ জন পোশাক কারখানার মালিক নিজেদের ভোট দিয়েছেন। ঢাকা অঞ্চলে ১ হাজার ৮৫৩ ভোটারের মধ্যে ১ হাজার ৬০৪ এবং চট্টগ্রাম অঞ্চলে ৪৬১ ভোটারের মধ্যে ৩৯২ জন ভোট প্রদান করেন।

এবারের নির্বাচনে দুই প্যানেল ‘সম্মিলিত পরিষদ’ ও ‘ফোরাম’ প্রতিদ্বন্দ্বিতা করে। ৩৫ পরিচালক পদের বিপরীতে দুই জোট থেকে ৭০ জন পোশাক কারখানার মালিক নির্বাচন করেন।
সম্মিলিত পরিষদের দলনেতা ফারুক হাসান নির্বাচনে সর্বোচ্চ সংখ্যক ১ হাজার ২০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ফোরামের প্রার্থী বিজিএমইএর বর্তমান সভাপতি ড. রুবানা হক।

৩৫ সদস্যের পর্ষদে নির্বাচিত নতুন পরিচালক;
ঢাকায় সম্মিলিত পরিষদের বিজয়ীরা হলেন জায়ান্ট টেক্সটাইলের ফারুক হাসান, সেহা ডিজাইনের এস এম মান্নান (কচি), তুসুকা ফ্যাশন্সের আরশাদ জামাল দিপু, ক্লাসিক ফ্যাশন্সের শহীদউল্লাহ আজিম,এনভয় ডিজাইনের শেহরীন সালাম ঐশী, উর্মি গার্মেন্টসের আসিফ আশরাফ, ডেনিম এক্সপোর্টের মহিউদ্দিন রুবেল, এনভয় ফ্যাশন্সের তানভীর আহমেদ, নিপা ফ্যাশন্সের খসরু চৌধুরী, ব্রাদার্স ফ্যাশন্সের আবদুল্লাহ হিল রাকিব, টিআরজেড গার্মেন্টের হারুন অর রশীদ, ইয়াং ফরেভারের রাজীব চৌধুরী, মিসামি গার্মেন্টসের মিরান আলী, ডিজাইন টেক্সট নিটওয়্যারের খন্দকার রফিকুল ইসলাম, লায়লা স্টাইলের ইমরানুর রহমান, সাদমা ফ্যাশন ওয়্যারের নাছির উদ্দিন ও ভিনটেজ ডেনিমের সাজ্জাদুর রহমান মৃধা।

ঢাকায় ফোরামের বিজয়ীরা হলেন এমজি শার্টেক্সের ব্যবস্থাপনা পরিচালক ও বিজিএমইএর বর্তমান সভাপতি ড. রুবানা হক, দুলাল ব্রাদার্সের এম এ রহিম, রাইজিট অ্যাপারেলসের মাহমুদ হাসান খান, কেইলক নিউএজ বাংলাদেশের আসিফ ইব্রাহীম, সুরমা গার্মেন্টের ফয়সাল সামাদ, এমজি নিট ফ্লেয়ারের নাভিদুল হক, দেশ গার্মেন্টের ভিদিয়া অমৃত খান, অনন্ত গার্মেন্টের এনামুল হক খান ও ফেব্রিকা নিট কমপোজিটের মিজানুর রহমান।

অন্যদিকে চট্টগ্রামে সম্মিলিত পরিষদের বিজয়ীরা হলেন-ওয়েল ডিজাইনার্সের সৈয়দ নজরুল ইসলাম, লিগেসি ফ্যাশন্সের তানভীর হাবিব, এএসআর অ্যাপারেলের এ এম শফিউল করিম খোকন, ফোর এইচ অ্যাপারেলের মো. হাসান জেকি, অ্যামেকো ফেব্রিক্সোর এম আহসানুল হক, এইচকেসি অ্যাপারেলের রকিবুল আলম চৌধুরী, এনএলজেড ফ্যাশনসের মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা। আর ফোরামের বিজয়ীরা হলেন ক্লিপটন অ্যাপারেলসের এম মহিউদ্দিন চৌধুরী ও চিটগং এশিয়ান অ্যাপারেলসের মোহাম্মদ আবদুস সালাম।

বিজয়ী পরিচালকরা ১৬ এপ্রিল পরিচালনা পর্ষদে একজন সভাপতি, একজন জ্যেষ্ঠ সহ-সভাপতি এবং ছয়জন সহ-সভাপতি নির্বাচিত করবেন। নতুন কমিটি বিজিএমইএর দায়িত্ব নেবে আগামী ২০ এপ্রিল।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved © 2020 onusondhan24.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!