মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
চলমান ‘লকডাউন’ ১৪ এপ্রিল ভোর ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে ব্রাজিলে ২৪ ঘণ্টায় করোনায় ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু অর্ধেক আসন খালি রেখে আগামীকাল থেকে সকল সিটিতে গণপরিবহন চলাচল করবে : সড়ক পরিবহন মন্ত্রী কোভিড-১৯ প্রভাব মোকাবেলায় বিশ্বব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চান কামাল ২৪ ঘণ্টা জরুরি টেলিমেডিসিন সেবা দিবে যুবলীগ পুঁজিবাজারে শিগগিরই ‘গ্রীণ বন্ড’ নিয়ে আসা হবে : শিবলী রুবাইয়াত কাওমীসহ সব মাদ্রাসা বন্ধের নির্দেশ নির্দেশনাসমূহ না মানলে সংক্রমণ ও মৃত্যু নিয়ন্ত্রণহীন হতে পারে : স্বাস্থ্যমন্ত্রী বিপদের ঝুঁকি নিয়ে নৌযান চালানো বা নৌভ্রমণ থেকে বিরত থাকার আহবান প্রধানমন্ত্রীর মুমূর্ষু রোগী ও মরদেহ বহনের জন্য ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে স্বেচ্ছাসেবক লীগ
নির্দেশনাসমূহ না মানলে সংক্রমণ ও মৃত্যু নিয়ন্ত্রণহীন হতে পারে : স্বাস্থ্যমন্ত্রী

নির্দেশনাসমূহ না মানলে সংক্রমণ ও মৃত্যু নিয়ন্ত্রণহীন হতে পারে : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যখন লক ডাউন তুলে নেবার প্রয়োজন হবে সরকার সঠিক সময়েই সেই সিদ্ধান্ত নিবে।এখন এসব সরকারি নির্দেশনা মেনে না চললে আগামীতে করোনায় সংক্রমণ ও মৃত্যু উভয়ই নিয়ন্ত্রণহীন হতে পারে। আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর মহাখালীস্থ ঢাকা নর্থ সিটি কর্পোরেশন মার্কেট হাসপাতালের নতুন ২০০টি করোনা আইসিইউ বেড ও ১০০০টি আইসোলেশন বেডের প্রস্তুতকরণ ও কাজের অগ্রগতি পরিদর্শনে শেষে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, ‘করোনা নিয়ন্ত্রণে সরকার লক ডাউন ঘোষণা করেছে।এর আগে প্রধানমন্ত্রী কর্তৃক ১৮ টি জনগুরুত্বপূর্ণ নির্দেশনা দেয়া হয়েছে।এখন করোনা প্রতিরোধে রাজধানী ঢাকাসহ দেশের সর্বোত্র সরকারি নির্দেশনা অনুযায়ী কাজ চলছে।অথচ দেশের কোথাও কোথাও লক ডাউন তুলে নিতে আন্দোলন করা হচ্ছে।’ তিনি বলেন, ‘এই মুহূর্তে সরকারের লক ডাউন ব্যাবস্থা জরুরি ছিল তাই সরকার দিয়েছে।যখন লক ডাউন তুলে নেবার প্রয়োজন হবে সরকার সেই সিদ্ধান্ত নিবে।এখন এসব সরকারি নির্দেশনা মেনে না চললে আগামীতে করোনায় সংক্রমণ ও মৃত্যু উভয়ই নিয়ন্ত্রণহীন হতে পারে।’

ডিনসিসি মার্কেট হাসপাতালটি আগামী দুই সপ্তাহের মধ্যে উদ্বোধন করা সম্ভব হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই হাসপাতালে একসঙ্গে যে ২০০টি আইসিইউ বেড করা হচ্ছে তা দক্ষিণ এশিয়ার মধ্যে বিরল। এর পাশাপাশি এখানে আরো ১০০০টি নতুন আইসোলেশন বেডও হচ্ছে। তবে বেড সংখ্যা যতই বৃদ্ধি করা হোক মানুষ যদি স্বাস্থ্যবিধি না মেনে চলে তাহলে কোনকিছুতেই করোনা নিয়ন্ত্রণে আসবে না।

পরিদর্শনকালে স্বাস্থ্য সেবা বিভাগের নতুন সচিব লোকমান হোসেন মিয়া,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. এবিএম খুরশিদ আলম, হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার এটিওএম নাসির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..




© All rights reserved © 2020 onusondhan24.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!